বিকাল ৩:২৪ | শনিবার | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | বর্ষাকাল
সৌদিতে মঙ্গলবার পর্যন্ত ঝরবে বৃষ্টি, ক্লাস অনলাইনে

সৌদিতে মঙ্গলবার পর্যন্ত ঝরবে বৃষ্টি, ক্লাস অনলাইনে

ধীরে ধীরে বদলে যাচ্ছে সৌদি আরবের আবহাওয়া। কয়েক দিন আগেই মক্কার পাহাড়ি এলাকা গাছপালায় সবুজ হয়ে যাওয়ার ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। এখন টানা দুই-তিন দিন বৃষ্টির পূর্বাভাস দিয়েছে সৌদির আবহাওয়া বিভাগ।

স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে খালিজ টাইমস জানিয়েছে, বৃষ্টিপাতের বিষয়ে সতর্ক করে দিয়েছে সৌদি আরবের আবহাওয়া বিভাগ। এমন পরিস্থিতিতে সোমবার পর্যন্ত কয়েকটি এলাকায় অনলাইনে ক্লাস হবে।

সৌদি গেজেটের এক প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার (১০ জানুয়ারি) পর্যন্ত দেশের অধিকাংশ এলাকায় বৃষ্টি ও ঝড় হতে পারে বলে জানিয়েছে ন্যাশনাল সেন্টার অব মেটিওরোলজি।

ওই প্রতিবেদনে বলা হয়, মক্কা, মদিনা, উত্তরাঞ্চলীয় সীমান্ত, আল জৌফ, তাবুক, হেইল, আল কাসিম, আল শারকিয়া, রিয়াদ ও আল বাহায় মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত হতে পারে।

এসময় মুষলধারে বৃষ্টিপাত হতে পারে। পাশাপাশি শিলা পড়তে পারে ও ধুলার ঝড় হতে পারে। এতে করে দৃশ্যমানতা কমে যেতে পারে। জেদ্দার কর্মকর্তাদের বরাত দিয়ে আরেকটি প্রতিবেদনে বলা হয়, নিরাপত্তার জন্য সবার উচিত কর্মকর্তাদের সতর্কবার্তা মেনে চলা।

এদিকে স্কুল শিক্ষার্থীদের জন্য অনলাইন ক্লাস ‘মাদরাসাতি প্লাটফর্মে’ হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। অন্যদিকে তাবুক অঞ্চলের উচ্চভূমিসহ আল লাওজ, আলকান ও আল দাহারে তুষারপাত হওয়ারও পূর্বাভাস দেয়া হয়েছে।

CATEGORIES
Share This

COMMENTS

Wordpress (0)
Disqus (0 )