বিকাল ৪:২৮ | শনিবার | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | বর্ষাকাল
মোসাদ এজেন্টকে ফাঁসি দিল ইরান

মোসাদ এজেন্টকে ফাঁসি দিল ইরান

শনিবার ইরানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সিস্তান-বালুচেস্তান প্রদেশে ইসরাইলি ওই গুপ্তচরের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। দেশটির রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা আইআরএনএ এ তথ্য জানিয়েছে।

আইআরএনএ বলেছে, ওই ব্যক্তি বিদেশি গোয়েন্দা সংস্থাগুলোর বিশেষ করে মোসাদের সঙ্গে যোগাযোগ, গোপন তথ্য সংগ্রহ এবং সহযোগীদের সঙ্গে তা শেয়ার করেছেন। মোসাদ ছাড়াও অন্যান্য বিদেশি গোয়েন্দা সংস্থার কাছে সংগৃহীত গোপন নথি সরবরাহ করেছিলেন তিনি।

ইরানের গণমাধ্যমের খবরে মৃত্যুদণ্ড কার্যকর করা ব্যক্তির নাম কিংবা পরিচয় প্রকাশ করা হয়নি। আইআরএনএ বলেছে, অভিযুক্ত ব্যক্তি ইসলামিক প্রজাতন্ত্রের বিরোধী বিভিন্ন গোষ্ঠী ও সংগঠনের প্রচারণায় সহায়তা করার লক্ষ্যে মোসাদের একজন কর্মকর্তার কাছে গোপনীয় তথ্য হস্তান্তর করেছিলেন। তবে কোথায়, কখন এই তথ্য হস্তান্তর করা হয়েছে সেই বিষয়ে বিস্তারিত জানানো হয়নি। এছাড়া ওই ব্যক্তিকে কখন গ্রেফতার করা হয়েছিল, সেটিও পরিষ্কার নয়।

তবে আইআরএনএ বলেছে, তার মৃত্যুদণ্ডের সাজা বাতিলের একটি আবেদন নাকচ করে দেওয়া হয়েছিল। সিস্তান-বালুচেস্তান প্রদেশের জাহেদান কারাগারে ওই ব্যক্তির মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। স্থানীয় বালুচ জঙ্গিরা প্রদেশের একটি পুলিশ স্টেশনে হামলা চালিয়ে ১১ নিরাপত্তাকর্মীকে হত্যার একদিন পর এই মৃত্যুদণ্ড কার্যকরের ঘটনা ঘটেছে।

CATEGORIES
Share This

COMMENTS

Wordpress (0)
Disqus ( )