বিকাল ৪:১৬ | শনিবার | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | বর্ষাকাল
চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনে আইসিসির সঙ্গে পিসিবির চুক্তি

চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনে আইসিসির সঙ্গে পিসিবির চুক্তি

অনেক জল্পনা-কল্পনা শেষে আইসিসির সঙ্গে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের স্বত্ব চুক্তি করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। শুক্রবার (১৫ ডিসেম্বর) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে পিসিবি। আইসিসির সদর দপ্তরে সংস্থাটির প্রধান আইন উপদেষ্টা জোনাথন হলের সঙ্গে পিসিবি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান হিসেবে এই চুক্তি করেন জাকা আশরাফ। 

গত সেপ্টেম্বরে অনুষ্ঠিত সবশেষ এশিয়া কাপের আয়োজক ছিল পাকিস্তান। কিন্তু ভারতের বাগড়ায় শ্রীলঙ্কার সঙ্গে যৌথভাবে টুর্নামেন্টটি আয়োজন করতে হয় পিসিবিকে। ভারত পাকিস্তানে গিয়ে খেলতে অস্বীকৃতি জানানোয় প্রথমবার হাইব্রিড মডেলে এশিয়া কাপ আয়োজন করা হয়।

এই কারণেই ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের স্বত্ব পাকিস্তান শেষ পর্যন্ত পাবে কি না, তা নিয়ে সন্দেহ ছিল। শেষ পর্যন্ত পিসিবি চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের চুক্তি করার পর নিশ্চিত হলো, এই টুর্নামেন্ট আয়োজনের স্বত্ব পাকিস্তানের কাছেই থাকছে।

বিবৃতিতে বলা হয়েছে, ‘আইসিসির সদর দপ্তরে সংস্থাটির প্রধান আইন উপদেষ্টা জোনাথন হলের সঙ্গে বসে আয়োজনের স্বত্ব চুক্তি করেছেন পিসিবি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান জাকা আশরাফ। চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নিতে চলা আন্তর্জাতিক দলগুলোর নিরাপত্তা নিশ্চিতের ব্যাপারটি আগেই সরকারকে জানিয়েছে পিসিবি। অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী আনোয়ার-উল-হক সম্প্রতি পিসিবি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যানের সঙ্গে এক বৈঠকে নিশ্চিত করেছেন, ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনে নিরাপত্তা সংস্থাগুলো সহায়তা করবে।’

CATEGORIES
Share This

COMMENTS

Wordpress (0)
Disqus (0 )